Skip to content

শান্তিনিকেতনে শুরু হল পাঁচিল তোলার কাজ

শান্তিনিকেতনে ভূবনডাঙ্গা মেলার মাঠে চলছে পাঁচিল দেবার কাজ। পাশেই চলছে পাল্টা প্রতিবাদ। মঙ্গলবার সকাল থেকে ঠিকাদারি সংস্হার শ্রমিকরা মাটি কাটার কাজ শুরু করেছে। তবে এদিন ১৭ অগাষ্টের মতো কোন বড় অপ্রীতিকর ঘটনা ঘটেনি। রবীন্দ্রনাথের গান, বাউল , নাটকের মধ্য দিয়ে ব্যাবসায়ী সমিতি ও স্হানীয় বাসিন্দারা প্রতিবাদের পথে নেমেছে।

নাটকের মধ্যে দিয়ে হচ্ছে শান্তিপূর্ণ প্রতিবাদ

বাউল গান, নাটকের মধ্য দিয়ে হচ্ছে প্রতিবাদ। ঘটনাস্হলের কাছেই শান্তিনিকেতন থানা, মহকুমা পুলিশ আধিকারিকের দফতর। আজ প্রচুর পুলিশও মোতায়েন করা হয়। ছিলো জল কামান, ড্রোন ক্যামেরাতেও চলে নজরদারি। সোমবারই ফেন্সিং বা পাঁচিল তোলার কাজ শুরু করে দেয়। বিকালে প্রতিবাদ হবে বলে ব্যাবসায়ী সমিতির পক্ষে মাইকিং করা হয়। সেখানে সর্বস্তরের মানুষকে একত্রিত হবার আবেদন করা হয়। এদিন কোন অশান্তি বা অপ্রীতিকর ঘটনা ঘটতে পারে এমন আশঙ্কা করে বিশ্বভারতী কতৃপক্ষ জেলা পুলিশ প্রশাসনের কাছে আর্জি জানায় ১৪৪ ধারা জারি করার।

পাঁচিল তোলার কাজ চলছে

মঙ্গলবার সকাল থেকে ভূবনডাঙ্গা মেলার মাঠে একদিকে পাঁচিল তোলার কাজ অন্যদিকে পাল্টা শান্তিপূর্ন প্রতিবাদে তপ্ত ছিলো শান্তিনিকেতনের পরিবেশ। তবে, এই মেলা মাঠের পাঁচিল দেবার কাজে যথেষ্টই মন খারাপ এলাকা বাসীর। যারা দীর্ঘদিন ধরে মেলার মাঠকে খোলামেলা দেখেছে তারা অখুশি। মেনে নিতে পারছেন না কাঁটা তার, গ্রীল, ইঁটের দেওয়ালে অচেনা হয়ে যাক তাদের বহুদিনের চেনা মেলার মাঠ।

বড় খবর