Skip to content

দীর্ঘদিনের দাবি মোতাবেক গঠিত হলো খড়িবাড়ি বাজার ব্যবসায়ী সমিতি

নিজস্ব প্রতিনিধি,শাসন: যে কোন বাজারের ব্যবসায়ীদের নিয়ে নিয়ম অনুসারে বাজারের ব্যবসায়ী সমিতি গঠন করা হয়ে থাকে। ঠিক তেমনই খড়িবাড়ি বাজারের ব্যবসায়ী সমিতি দীর্ঘদিন যাবৎ না থাকায় খড়িবাড়ির ব্যবসায়ীদের বিভিন্ন সমস্যার সম্মুখীন হতে হত। ঠিক এই কারণেই বাজারের ব্যবসায়ীদের দীর্ঘদিন যাবৎ দাবি ছিল যে বাজারের ব্যবসায়ী সমিতির একটি কমিটি গঠন করা হোক। আর সেই দাবিকে মান্যতা দিয়েই স্থানীয় কৃত্তিপুর এক নম্বর গ্রাম পঞ্চায়েতের প্রধান রবিউল ইসলামের ঐকান্তিক প্রচেষ্টা এবং উদ্যোগে খড়িবাড়ি বাজারের ব্যবসায়ী সমিতির কমিটি গঠন করা হয়।

উত্তর 24 পরগনার শাসনের খড়িবাড়ি দীর্ঘ বাম আমল থেকেই রাজনৈতিক অস্থিরতার কারণে বিভিন্ন সময় খবরের শিরোনামে থেকেছে। পরিবর্তনের সরকার আসার পর থেকে এখানকার রাজনৈতিক মানচিত্রে আমূল পরিবর্তন ঘটেছে। সার্বিকভাবে এলাকায় উন্নয়নের ছোঁয়া দেখা দিয়েছে। এলাকার বিধায়ক থেকে স্থানীয় বারাসাত দু নম্বর পঞ্চায়েত সমিতি বা কৃত্তিপুর এক নম্বর গ্রাম পঞ্চায়েতের থেকেও বিভিন্ন রকম উন্নয়নমূলক কর্মকান্ড একের পর এক হয়ে চলেছে।

কিন্তু খড়িবাড়ি বাজারের ব্যবসায়ী সমিতি পরিবর্তনের সরকারের আগের থেকেই ছিলনা। পরিবর্তনের সরকার আসার পরেও বিভিন্ন কারণে বাজারের ব্যবসায়ী সমিতি গঠন করা সম্ভব হয়ে ওঠেনি। স্থানীয় পঞ্চায়েত প্রধান রবিউল ইসলামের দীর্ঘ প্রচেষ্টায় নিজস্ব উদ্যোগে পাকাপাকিভাবে এই কমিটি গঠন করে দিলেন। কয়েকদিন পূর্বে বাজারের ব্যবসায়ীদের নিয়ে একটি রেজুলেশনের মধ্য দিয়ে 17 জনের একটি কমিটি সাব্যস্ত করা হয়। কমিটির সভাপতি হিসেবে নির্বাচিত হন বাজারের বিশিষ্ট ব্যবসায়ী বাবর হোসেন, সম্পাদক হিসাবে নির্বাচিত হন স্থানীয় সমাজসেবী হিসেবে পরিচিত ব্যবসায়ী মাহমুদুল হাসান, কোষাধক্ষ্য হন বাবলু চৌধুরী। এই তিন জন সহ আরো 14 জনকে নিয়ে এই কমিটি গঠন করা হয়। এদিন পঞ্চায়েত প্রধান রবিউল ইসলামের পক্ষ থেকে সেই কমিটির স্বীকৃতি পত্র প্রদান করা হয়।

এ বিষয়ে স্থানীয় কীর্তিপুর এক নম্বর গ্রাম পঞ্চায়েতের প্রধান রবিউল ইসলাম জানান, দীর্ঘদিন বাজারের কমিটি না থাকায় বাজারের বিভিন্ন সমস্যা সমাধান করার জন্য পঞ্চায়েত কে এগিয়ে আসতে হত। বাজারের উন্নয়নমূলক কাজের জন্য বা বাজারের বিভিন্ন সমস্যা সমাধানের জন্য একটি স্থায়ী কমিটির আবশ্যিকতা ছিল। আমি ব্যক্তিগতভাবে উদ্যোগ নিয়ে আমাদের স্থানীয় রাজনৈতিক নেতৃত্ব ও প্রশাসনিক স্তরে আলোচনা করে এবং বাজারের ব্যবসায়ীদের মতামতের ভিত্তিতে এই কমিটি গঠন করে দিয়েছি।

তিনি বলেন আমি আশা করব নতুন কমিটি নিরপেক্ষভাবে বাজারের বিভিন্ন সমস্যার সমাধান এবং উন্নয়নমূলক কাজকে ত্বরান্বিত করবে। আমি এই বাজারের ব্যবসায়ীদের প্রতিনিধি কমিটির সাফল্য কামনা করি।

বড় খবর