Skip to content

মহানন্দা নদীর জল বেড়ে যাওয়ায় বন্যার আতঙ্কে আতঙ্কিত মালদা বাসী।

নজরুল ইসলাম, বীরভূম নিউজ, মালদা:-
যে হারে মহানন্দা নদীর জল ফুঁসছে তাতে বন্যার আশঙ্কা করছে মালদা বাসী। আর 7সেন্টিমিটার জল উঠলেই বিপদ সীমার উপর দিয়ে জল বইতে শুরু করবে। বর্তমানে চাঁচল রোডের উপর জল চলাচল কোরতে শুরু করেছে। কয়েক দিনে র মধ্য এই জল চলাচল করতে থাকলে 500 বিঘার যাবতীয় ফসল নষ্ট হয়ে যাবে। মালদা বাসী আতংকে ভুগছেন 2017 সালে মালদা বন্যা মনে করে।

72 বছর বৃদ্ধ জয়নাল আবেদীন জানালেন যে হারে বৃষ্টি হচ্ছে এবং নদীর জল বাড়ছে তাতে 1998 সাল কে টপকে যেতে পারে। এখনো অনেক জায়গায় বাঁধ মেরামত হয়নি যার ফলে হামেশাই জল ঢুকবে লোকালয়ে। নরহাট্টা র চাষি হাবিবুর জানালেন যে আমরা বর্তমানে এক বিপদে দাঁড়িয়ে আছি তার পরে এই বন্যা ফলে আমি খুবই চিন্তিত মোটা ঋণ নিয়ে সবজি চাষ করেছিলাম বৃষ্টির জলে ফলন হয়না অন্য দিকে আম হলনা লোকডাউনে সেই কোথা ও কাজ হয়না যার ফলে আজ আমার কাছে বাঁচা মরা সমান হয়ে দাঁড়িয়ে ছে।ইতি মধ্যে মালদার নিচু এলাকায় জল ঢুকে বেশ কিছু বাড়ি প্লাবিত হয়েছে।

মালদা জেলার কৃষি করমাধক্ষ রফিকুল মহাশয় জানিয়েছেন যে হারে বৃষ্টি হচ্ছে তাতে খুব তাড়াতাড়ি জল ঢুকবে লোকালয়ে আমি সেচ দপ্তর ও কৃষি দপ্তরে প্রতি নিয়ত যোগাযোগ রেখে চলেছি।সত্যিই যদি বন্যার জলে গ্রাস করে মালদা বাসীকে তাহলে মানুষের কষ্টের শেষ থাকবেনা।

সাম্প্রতিক খবর