Skip to content

ডিম নয় পুষ্টির জন্য অঙ্গনওয়াড়ির শিশুদের দুধ খাওয়ান, জানালেন মধ্যপ্রদেশের মুখ্যমন্ত্রী

ডে বার্তা নিউজ ডেস্ক : অঙ্গনওয়াড়ির শিশুদের ডিম নয়, দুধ দেওয়া হবে, এমনটা জানালেন মধ্যপ্রদেশের মুখ্যমন্ত্রী শিবরাজ সিং চৌহান। জেনে রাখা দরকার এর আগে রাজ্যের মহিলা ও শিশু কল্যাণ মন্ত্রী ইমারতী দেবী জানিয়েছিলেন যে শিশুদের অঙ্গনওয়াড়ির শিশুদের ডিম খাওয়ানো হবে। কিন্তু শিশুদের পুষ্টির অভাব দূর করার জন্য দুধ খাওয়ানোই সঠিক পদক্ষেপ হবে বলে মনে করছেন চৌহান।

চৌহান বলেন, শিশুদের মধ্যে অপুষ্টি দূর করতেই হবে। আর সেজন্যই ডিম নয়, উপযুক্ত পরিমাণ দুধ খাওয়ানোর ব্যবস্থা করছি আমরা। কেন ডিমের পরিবর্তে দুধের দিকেই চৌহান ঝুকেছেন, তার একটা কারণ রয়েছে। অঙ্গনওয়াড়িতে আসা শিশুদের অনেকের পরিবারই আমিষ খায় না, তাই ওরাও ডিম খেতে পারে না। কিন্তু দুধ খাওয়ানো হলে সব পরিবারের বাচ্চারাই পুষ্টি গ্রহণ করতে পারবে।

বিজেপি অফিসে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির জন্মদিন উপলক্ষ্যে মোদির জীবনের উপরে এক প্রদর্শনীর উদ্বোধনী অনুষ্ঠানে এসে কথাগুলি বলেন চৌহান। ১৬ থেকে ২৩ সেপ্টেম্বর চলবে এই প্রদর্শনী।
চৌহান এ বিষয়ে জানান, তাঁর সরকার রাজ্যের গরিব মানুষের জন্য আলাদা করে ভাবছে। প্রদর্শনীর সময়কালেই ‘দরিদ্র সপ্তাহ’-ও পালন করা হবে তাঁর রাজ্যে। আর অঙ্গনওয়াড়ির শিশুদের আগামী ১৭ সেপ্টেম্বর থেকেই দুধ খাওয়ানোর ব্যবস্থা করা হচ্ছে। গোটা সপ্তাহ জুড়েই রাজ্যের গরিব মানুষদের সুযোগ সুবিধা দেওয়ার জন্য আরও বেশ কিছু কর্মসূচী হাতে রাখা হয়েছে বলে জানা গেছে ।

সাম্প্রতিক খবর