Skip to content

হোয়াটসঅ্যাপে ডিলিট হওয়া মেসেজ কিভাবে পড়বেন, জেনে নিন সবচেয়ে সহজ পদ্ধতি

ডে বার্তা নিউজ ডেক্সঃ বর্তমানে মেসেজিং-এর ক্ষেত্রে WhatsApp আমাদের জীবনের একটি অবিচ্ছেদ্য অঙ্গ হয়ে গেছে। ইউজারদের সুবিধার জন্য এই ইনস্ট্যান্ট মেসেজিং অ্যাপে সবসময় নতুন কিছু ফিচার যোগ করা হয়। কয়েক বছর আগে হোয়াটসঅ্যাপে পাঠানো মেসেজ ডিলিট করার ফিচার যোগ করা হয়েছিল। এর ফলে কেউ ভুলবশত কোনো মেসেজ পাঠিয়ে ফেললে সেটি ১ ঘণ্টার মধ্যে ডিলিট করতে পারবে। কিন্তু আমাদের মধ্যে অনেকের কোন মেসেজ ডিলিট করা হয়েছে, সেটা জানার কৌতুহল থাকে। যদিও এই ধরণের কোনো ফিচার WhatsApp নিয়ে আসেনি। তবে কেউ যদি চায় এই ডিলিট হওয়া মেসেজ পড়তে তাহলে একটি অন্য উপায় আছে। আজ আমরা সেটা নিয়েই কথা বলবো। এর জন্য আপনাকে অন্য একটি অ্যাপ ইন্সটল করতে হবে, যার নাম WhatsAppRemoved+। এই থার্ড পার্টি অ্যাপটিকে ডেভেলপ করেছে Development Colors। আসুন তাহলে জেনে নিই কিভাবে হোয়াটসঅ্যাপে ডিলিট করা মেসেজ পড়া যায়।

আপনি যদি অ্যান্ড্রয়েড ইউজার হন, তাহলে নীচের ধাপগুলো অনুসরণ করে ডিলিট হওয়া মেসেজ পড়তে পারবেন
১. সবার প্রথমে প্লে স্টোর থেকে WhatsAppRemoved+ অ্যাপটি ডাউনলোড করুন।

২. ডাউনলোড করার পর অ্যাপটি যা যা অ্যাকসেস চাইছে দিয়ে দিন।
৩. পারমিশন দেওয়ার পর অ্যাপের মধ্যে যান।
৪. এবার আপনি কোন কোন অ্যাপের নোটিফিকেশন সেভ করে রাখতে চান এবং অ্যাপের মধ্যে কোন পরিবর্তন নজরে রাখতে চান তা জিজ্ঞেস করা হবে।
৫. অ্যাপের তালিকা থেকে WhatsApp বেছে নিন।
৬. পরের স্ক্রিনে Allow ট্যাপ করে Yes, Save Files বেছে নিন। এবার সেটিং সম্পূর্ণ হল এবং অ্যাপটি ব্যবহারের জন্য তৈরী।
৭. এবার WhatsApp-এর সমস্ত নোটিফিকেশনের সঙ্গে সঙ্গে ডিলিট করা মেসেজও এখানে সেভ হয়ে থাকবে।
৮. ডিলিটেড মেসেজ পড়ার জন্য এখন শুধু এই অ্যাপটি খুলে টপ বারে WhatsApp সিলেক্ট করতে হবে।
অ্যাপ ব্যবহারের ঝুঁকি
মনে রাখতে হবে এটি একটি থার্ড পার্টি অ্যাপ। ডিলিট করা মেসেজের সাথে সাথে এটি আপনার মোবাইলে আসা ওটিপি ও ব্যাঙ্ক ডিটেলস্ও অ্যাকসেস করতে পারে। তারা এই তথ্য অন্য কোন থার্ড পার্টি অ্যাপকে বেচে দিতে পারে। সে জন্য এই অ্যাপ ব্যবহার করলে সব সময় ঝুঁকি থেকে যায়। সে জন্য এই অ্যাপ তখনই ব্যবহার করুন যখন ডিলিট করা মেসেজ পড়া খুব জরুরি, নতুবা নয়।

সাম্প্রতিক খবর