Skip to content

ফুটপাতেই শিক্ষক দিবস পালনঃআলোর দিশারী পরিবারের

ডে বার্তা নিউজ ডেস্কঃ শিক্ষক দিবস পালন ও প্রাক্তন রাষ্ট্রপতি প্রণব মুখার্জির স্মরণ উপলক্ষে সল্টলেকের ফুটপাতের পাঠশালায় সম্পূর্ণ ফুটপাতে বসে অঙ্কন প্রতিযোগিতা, সংবর্ধনা ও সাংস্কৃতিক অনুষ্ঠান আয়োজনে আলোর দিশারী।

৫ই সেপ্টেম্বর শিক্ষক দিবস।

এক অনন্য দৃষ্টান্ত স্থাপন করেছেন আলোর দিশারী। নিজেদের পড়াশোনার পাশাপাশি সমাজের পিছিয়ে পড়া অসহায় অবহেলিত সুবিধা বঞ্চিত শিশুদের শিক্ষার আঙিনায় ফিরিয়ে আনার চেষ্টা চালিয়ে যাচ্ছেন।তাদের লক্ষ্য পথশিশুদের শিক্ষার আঙিনায় ফিরিয়ে আনা। কলকাতায় অবস্থিত ফুটপাথে ও বস্তিতে জীবন যাপন করা অসহায় অবহেলিত সুবিধা বঞ্চিত শিশুদের শিক্ষার আঙিনায় ফেরানোর চেষ্টায় আলোর দিশারী। ওদেরকে মূল স্রোতে ফিরিয়ে আনতে হবে। আজকের এই মহৎ দিনে ভারতের গৌরব ডঃ সর্বপল্লী রাধাকৃষ্ণান ও প্রণব মুখার্জি শ্রদ্ধা নিবেদনে পথশিশুদের মনে আনন্দে উৎফুল্ল হয়ে উঠলো। আজকের অনুষ্ঠানটি জাতীয় সংগীতের মাধ্যমে শুরু হয়। তারপর ওদেরকে পুঁথিগত শিক্ষার পাশাপাশি মেধা অন্বেষণ করার চেষ্টা চালিয়ে যাচ্ছে। অঙ্কন প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়। সংগঠনের প্রতিষ্ঠাতা ও সম্পাদক সেখ রাহানাতুল্লা (রানা) দীর্ঘ এক বছর যাবৎ সম্পুর্ন ফেসবুককে হাতিয়ার করে বেশ কিছু বন্ধুদের আহ্বান জানিয়েছিলেন। সেই অনুযায়ী এগিয়ে এসেছেন একঝাঁক যুবক যুবতীরা। করোনা ভাইরাসের বিরুদ্ধে মোকাবেলা করে সামাজিক দূরত্ব বজায় রেখে মাক্স স্যানিটাইজার ব্যবহার করে শিক্ষা দান করে চলেছেন।

আজকে অনুষ্ঠানের প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বীরেন মাহাতো রাজ্য সম্পাদক আদিবাসী মুক্তি মঞ্চ,অজয় হেরা ,শ্রীমন্ত তাঁতি , মমতা তাঁতি সহ বিশিষ্ট শিক্ষক ও বিশিষ্ট ব্যক্তিবর্গ।

আলোর দিশারী পরিবারের পক্ষ থেকে উপস্থিত ছিলেন সোমদত্তা বিশ্বাস, পাপিয়া খাতুন, খাদিজা খাতুন, আনিসা চৌধুরী, সানিউর রহমান, নাসিম গাজী, ইনজামাম হক,রাকেস খান , বাপ্পা সাপুই, ইয়াসিন আলী প্রমুখ।

সমগ্র অনুষ্ঠানটি পরিচালনা করেন সংগঠনের প্রতিষ্ঠাতা ও সম্পাদক সেখ রাহানাতুল্লা (রানা)।

 

 

সাম্প্রতিক খবর