Skip to content

ভারতবর্ষে পুরো সংগীতের বাজার ই দখল করে আছে সিনেমার গান : পীযুষ দাস

শুভজিৎ দত্তগুপ্ত ,কলকাতা : এস ভি এফ এন্টারটেইনমেন্ট এর হৈচৈ এর সংগীত রচনা করে দর্শক শ্রোতা মহলে নিজের স্থান করে নিয়েছেন রবীন্দ্রভারতীর সংগীত বিভাগের ছাত্র পীযুষ দাস। দীর্ঘদিন ধরেই সংগীত রচনা ,সুরকার এবং গায়ক রূপে তার তার প্রতিভা আকৃষ্ট করেছে শ্রোতাদের।

বং ষ্টুডিও ও রেডিও মির্চির যৌথ প্রয়াস থেকে দর্শক শ্রোতা দের নজরে আসা পীযুষ গায়ক রূপে শ্রোতাদের কাছে জনপ্রিয় হলেও গীতিকার রূপেই নিজের কর্মকান্ড চালিয়ে যাওয়া নিয়ে বেশী আগ্রহী পীযুষ মনে করেন ভালো গানের জন্য গানের কথা অতন্ত্য জরুরী কিন্তু বর্তমানে শিল্প ভাবনা কে গ্রাস করে নিয়েছে বাজার অর্থনীতি। সাধারণ শ্রোতারাও সাময়িক মনোরঞ্জনের দৃষ্টিকোন কেই বেশী গুরুত্ব দিচ্ছেন ,যার ফলে সংগীত জগতে সৃষ্টি গুলি হচ্ছে ক্ষণস্থায়ী, পুরো সংগীতের বাজার ই দখল করে আছে সিনেমার গান।

এই প্রতিকূল পরিস্থিতি তে
নতুন প্রতিভা দের বিকশিত হওয়ার অন্যতম মঞ্চ লিটল ম্যাগাজিনের কবিদের সাথে বাংলা ব্যান্ড এবং সুরকারদের সমন্বয়ে সম্পূর্ণ নতুন এক প্রয়াসের বিষয়ে আগ্রহী পীযুষ মনে করেন এর ফলে শুরু হতে পারে বাংলা গানের এক নতুন ধারা। নিজের এক সাক্ষাৎকারে পীযুষ বলেন বর্তমা

নে পুরো সংগীতের বাজার ই দখল করে আছে সিনেমার গান ,এই অবস্থার পরিবর্তনে নতুন ভাবনা অতন্ত্য জরুরী যার জন্য সচেষ্ট হচ্ছেন তিনি ও তার মতো নতুন শিল্পী রা।

সাম্প্রতিক খবর